ছুটি কাটাতে দূরে কোথাও যাওয়ার মজাই আলাদা কিন্তু দীর্ঘক্ষণ গাড়িতে কিংবা প্লেনে বসে থাকাটাও অনেক ক্লান্তিকর। দূরে কোথাও যেতে হলে আপনাকে অবশ্যই এই কষ্টটা সহ্য করতে হবে। একটা লম্বা যাত্রা শরীর এবং মন দুইটার জন্যই কষ্টদায়ক কিন্তু তা থেকে একটা সহজ মুক্তির উপায় হতে পারে এই টেনিস বল, কিভাবে? আসুন জেনে নেই।

tips-and-tricks.cotips-and-tricks.co

দূরে কোথাও ভ্রমণে বের হচ্ছেন লম্বা একটা যাত্রা পথ? আপনার ব্যাগ হয়তো জিনিসপত্রে ভরপুর কিন্তু কিন্তু এই লেখা পড়ার পর থেকে সামান্য জায়গা অবশ্যই করে নিবেন একটা টেনিস বলের জন্য!

টেনিস বলের মালিশঃ 

ব্যাগে একটা টেনিস বল? অবশ্যই একটা কার্যকরি জিনিস, বিশেষকরে যখন আপনি লম্বা যাত্রায় অস্বস্তিবোধ করছেন। দীর্ঘক্ষণ বসে থাকলে আপনার শরীর অনমনীয় বোধ করে, তখন নড়াচড়া করাটা বেশ কষ্টদায়ক হয়ে উঠে। পিঠে ব্যাথা, পা ব্যাথা অথবা নিতম্বে ব্যাথা দেখা দিলে টেনিস বল আপনার সমাধান হিসেবে হাজির হবে। এই বল দিয়ে ব্যাথার স্থানে মালিশ করতে পারেন, নিজের হাত দিয়ে মালিশের চেয়ে এটা বেশি কার্যকরি কারণ আপনি বেশি চাপ প্রয়োগ করতে পারছেন।

tips-and-tricks.cotips-and-tricks.co

পায়ে ব্যাথা কমাতেঃ

টেনিস বলকে পায়ের নিচে চেপে ধরে গোড়ালি থেকে আঙ্গুল পর্যন্ত ঘোরান। ছোট ছোট গোলক তৈরি করে ঘোরান, খুব দ্রুতই আপনি পায়ের ব্যাথা থেকে মুক্তি পাবেন।

হাটুর সংযোগে ব্যাথাঃ

এই ব্যাথা থেকে টেনিস বল আপনাকে মুক্তি দিতে পারে। চেয়ার বা মাটিতে বসে পরুন, বলটিকে হাটুর মাঝে রাখুন। এবার পেশি দিয়ে বলের উপর চাপ প্রয়োগ করুন এবং তাকে চেপটা করে ফেলার চেষ্টা করুন। ১০ সেকেন্ড চেষ্টা করে, ১০ সেকেন্ডের বিরতি নিন। এভাবে আটবার এটা চেষ্টা করুন।

tips-and-tricks.cotips-and-tricks.co

যন্ত্রণাদায়ক নিতম্বঃ

যদি আপনি দীর্ঘসময় ধরে বসে থাকেন, আপনার নিতম্ব একসময় যন্ত্রণাদায়ক হয়ে উঠবে। একটা টেনিস বলের উপর বসুন, হাটু ভাঁজ করে নিন। ভারসাম্য রক্ষার জন্যে দুই হাত পেছনের দিকে মাটিতে রাখুন। এবার নিতম্বকে বলের উপর চেপে ধরে ঘোরাতে থাকুন। আশা করি যন্ত্রণা থেকে মুক্তি পাবেন!