বান্দরবন এর আলীকদম উপজেলায় অবস্থিত একটী পাহাড়ের নামে মারায়নতং। মুরং ভাষায় নামকরন করা এই পাহাড়ের নামে অর্থ চেষ্টা করেও জানতে পারিনি।

মন জুড়িয়ে যায়মন জুড়িয়ে যায়

গত ৮ই ডিসেম্বর আমরা ২১ জন ভাই ব্রাদার , ভ্রমন গ্রুপ wetravelinternational এর আয়োজনে ক্যাম্পিং করেছিলাম সেই পাহাড়ের চূড়াই। রাতের আধারে, খাড়া চড়াই পার হয়ে পাহাড়ে উঠা। আজিজ ভাই এর বিখ্যাত বিরানী রান্না করা, তাবু টানিয়ে ক্যাম্পিং করা, কবি গান ( জুনায়েদ ভাই এর ), তারা দেখা ( ডাক্তার রুমি ভাই এর সাথে)। মারায়নতং থেকে দূরে মহেশখালী, কক্সবাজার দেখা, ডিম পাহাড়, রুংরাং দেখা। রাতে ক্যাম্পফায়ার, তাবুতে প্রথম বারের মত ঘুমানো , ভো্রে সূর্যোদয় দেখা, ফটোসেশন , আবার পাহাড়ী খাড়া বেয়ে নেমে যাওয়া, ভুলা যাবেনা এমন একটা ট্যুর কে।

আমাদের ক্যাম্পিং

আমার কাছে আরেকটি বিষয় ভাল লেগেছিল সেটা জিপের ছাদে করে চকরিয়া থেকে আলী্কদম এর জার্নি টা।

সত্যি কথা বলতে এই প্রথম বারের মত মনে হয়েছিল, আহ! আমার যদি পাহাড়ে একটা বাড়ী থাকত, আর আমি সেখানে থেকে যেতাম বাকি জীবন।আমাদের ক্যাম্পিং

আকাশের সৌন্দর্যআকাশের সৌন্দর্য

সর্বপ্রথম শুকরিয়া জানাই আল্লাহ পাকের , যিনি আমাকে এই ট্যুর এর তৌফিক দিয়েছেন। তারপর যার শুকরিয়া আদায় না করলেই না, আমাদের আজিজ ভাই, রাহুল ভাই, কুতুব আই, যিনারা আয়োজনের গুরু দায়িত্বে ছিলেন। আর সব ট্যুর মেট এর কে জানাই অনেক অনেক ধন্যবাদ। যাদের স্বতস্ফূর্ত অংশগ্রহন ছাড়া পুর্নাংগ পেতনা আমাদের এই পাহাড়ী পরিভ্রমন।

আলহামদুলিল্লাহ এবং জাজাকাল্লাহ!

অ্যালবাম কৃতজ্ঞতা- ওমর এবং টিপুর ভাই