দিনের সংখ্যা কম হতে পারে কিন্তু এই মাসে আপনার ভ্রমণের সুযোগের অভাব হবে না। ফেব্রুয়ারিতে ভ্রমণে যাওয়ার মত অসাধারণ সব স্থান নিয়ে আমাদের এই আয়োজন। 

গ্রীষ্ম এখনও অনেক দূরে, কিন্তু ভ্রমণ পরিকল্পনা করার জন্য ফেব্রুয়ারি হতে পারে সেরা একটি মাস। কারণ এই মাসে আপনি পাবেন সবচেয়ে কম খরচে এবং কম ভিড়ের স্থানগুলো ঘুরে দেখার সুযোগ। 

আপনার ভ্রমণের ধরণ যেমন হোক না কেন এই ১৫ টি স্থানে ভ্রমণ করে মুক্তি পেতে পারেন ব্যস্ত দুনিয়ার ঝঞ্ঝাট থেকে।

বীভার ক্রীক, কলোরাডোঃ

Daniel Milchev/Getty ImagesDaniel Milchev/Getty Images

স্কিইং ভালবাসেন বা খেলাধুলায় তেমন আগ্রহ নেই, উভয় দলই বীভার ক্রীকে আসতে পারেন। এখানে সবার জন্যই আছে আনন্দ উপভোগের নানা ব্যবস্থা। ১৯০০ সালে বানানো কেবিনে বসে রাতের খাবার খাওয়া কিংবা রাতের বেলা তুষারঢাকা পথে হাঁটা এবং বরফ আবৃত পর্বতের উপর ছায়াপথ দেখার আনন্দ নিতে পারেন, যা সত্যি অসাধারণ।

অ্যান্টিগুয়াঃ

Getty ImagesGetty Images

ক্যারিবিয়ান দেশগুলোর মধ্যে অন্যতম অ্যান্টিগুয়া আপনাকে দিবে সেরা ভ্রমণের স্বাদ। সাদা বালুর সৈকত এবং অনন্য রাতের জীবন সবমিলিয়ে ভ্রমণ হবে চমৎকার।

সিসিলি, ইতালিঃ

Francesco Ruggeri/Getty ImagesFrancesco Ruggeri/Getty Images

সিসিলি বিখ্যাত এর কমলা আর লেবুর জন্য, আর ফেব্রুয়ারি হলো এর আসল সৌন্দর্য দেখার মৌসুম। একটু ঠান্ডা অনুভব করলেও ভ্রমণকারীদের এই সৌন্দর্য উপভোগ করা থেকে কেউ থামাতে পারে না।

কী ওয়েস্ট, ফ্লোরিডাঃ

Franz Marc Frei/Getty ImagesFranz Marc Frei/Getty Images

কী ওয়েস্ট সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো এর পরিষ্কার স্বচ্ছ পানি। আর ফেব্রুয়ারি আপনি বোনাস হিসেবে পাবেন পরিষ্কার আকাশ এবং শান্ত সাগর। সাগরতলের জীবন দেখার জন্য এর চেয়ে ভাল কিছু হয় না!

নিউ পোর্ট, রোড আইল্যান্ডঃ

Vicki Jauron, Babylon and Beyond/Getty ImagesVicki Jauron, Babylon and Beyond/Getty Images

যদি শুনে থাকেন নিউপোর্ট গ্রীষ্মে ভ্রমণের সেরা জায়গা তাতে একটু ভুল আছে, কারণ সাগর তীরের এই পুরাতন শহর আর এর সঙ্গীতময় পরিবেশ ঠান্ডায় ভ্রমণের জন্যেও সেরা। বিশেষ করে ফেব্রুয়ারির মাঝামাঝিতে।

চলবে... 

ট্রাভেল এন্ড লেজার থেকে অনূদিত।

ফেব্রুয়ারিতে ভ্রমণের সেরা জায়গা!