সারাবিশ্ব

চার্লি চ্যাপলিন এর স্মৃতিবিজড়িত ওয়াটারভিল

দুপুরের খাবারের জন্য ওয়াটারভিল ভিলেজে গাড়ি থামানো হয়। কিংবদন্তি চার্লি চ্যাপলিনের স্মৃতিবিজড়িত স্থান এটি, যেখানে চ্যাপলিন ছুটে এসেছেন বারাবার।

রাজস্থানের রাজার বাড়ি- একদিনে চার মহল

মাত্র একদিন সময় বের করতে পারলেও আপনি কিন্তু রাজস্থানের জয়পুরে চমৎকার একটা একদিনের প্যালেস ট্যুর দিতে পারেন, যেখানে একদিনেই দেখতে পারবেন বিখ্যাত চারটি প্যালেস।

এই ছবিগুলো আপনাকে ভুটান ভ্রমণে যেতে আগ্রহী করবে (শেষ পর্ব)

পর্যটক ক্রিশ্চিয়ান এল তার ক্যামেরায় তুলে এনেছেন এমনই কিছু ছবি, এতে উঠে এসেছে ভুটানের প্রাচীন স্থাপত্য, প্রকৃতি, প্রতিদিনের জীবন আর সংস্কৃতির নিদর্শন যা আপনাকে ভুটান ভ্রমণে যেতে আগ্রহী করে তুলবে। 

নাইট টেম্পলারদের ৭০০ বছরের প্রাচীন হারানো সুড়ঙ্গ

খরগোশের এই গর্তটি প্রথম নজরে স্বাভাবিক মনে হবে, কিন্তু এটি প্রকৃতপক্ষে ক্যান্টন গুহার একটি প্রবেশপথ, ৭০০ বছরের পুরানো একটি ভূগর্ভস্থ গোপন আস্তানা।

প্রকৃতিপ্রেমী দম্পতিঃ ব্যক্তিগত অভয়ারণ্যের গল্প

পামেলা গেল মালহোত্রা এবং তাঁর স্বামী অনিল মালহোত্রা, ভারতের একমাত্র বেসরকারী বন্যপ্রাণীর অভয়ারণ্য ‘সাই অভয়ারণ্যের’(সেভ অ্যানিমাল ইনিশিয়েটিভ)মালিক।

আন্দামানের সাত সতের

অনেকদিন ধরে যাব যাব করে শেষমেষ গত ২৩ মার্চ'১৮ তে রওনা হয়ে গেলাম ব্রিটিশদের কালাপানি খ্যাত, টুরিস্টদের নীলপানির দ্বীপ এবং ভারতের কেন্দ্রশাসিত সাতটি ইউনিয়ন টেরিটরিস এর প্রথম টেরিটরিস... আন্দামান ও নিকোবার দ্বীপপুঞ্জ! 

এই ছবিগুলো আপনাকে ভুটান ভ্রমণে যেতে আগ্রহী করবে

পর্যটক ক্রিশ্চিয়ান এল তার ক্যামেরায় তুলে এনেছেন এমনই কিছু ছবি, এতে উঠে এসেছে ভুটানের প্রাচীন স্থাপত্য, প্রকৃতি, প্রতিদিনের জীবন আর সংস্কৃতির নিদর্শন যা আপনাকে ভুটান ভ্রমণে যেতে আগ্রহী করে তুলবে।  

দ্য বারেন: পাহাড় আর সমুদ্রের মিতালি

সাগর নাকি পাহাড় কোনটি পছন্দ জিজ্ঞেস করলে অধিকাংশ মানুষ দ্বিধান্বিত হয়ে পড়েন। ভ্রমণপিয়াসী এরকম মানুষদের জন্য চমৎকার একটি ট্যুরিস্ট স্পট "দ্য বারেন (The Burren)"।

থাইল্যান্ড যাওয়ার আগে জেনে নিন এই বিষয় গুলো!

যদি আপনি মনে করেন আপনি থাইল্যান্ডের প্রায় সবকিছুই জানেন তবে আমি বাজি ধরে বলতে পারি কিছু ব্যাপার আপনি জানেন না।

বাড়ির পাশে বার্মা মুলুক!

থাইল্যান্ড বা কম্বোডিয়ার মত অত বিখ্যাত না হলেও বার্মা তথা মায়ানমার এ কিন্তু দেখার জায়গার কমতি নেই! অনিন্দ্যসুন্দর মন্দিরের শহর বাগান, মান্দালে শহর বা ইনলে লেক- রূপের প্রাচুর্য্যে আপনার মন ভরিয়ে দেয়ার যোগ্যতা রাখে ঠিকই।

বালি'র প্রাইভেট ভিলায় একরাতঃ বাজেট যখন একশ ডলার (শেষ পর্ব)

এখানে দারুণ প্রাইভেট পুল আর শান্ত প্রকৃতি আপনার মন ভালো করে দেবে, সকালে মুখরোচক ব্রেকফাস্ট পৌছে যাবে আপনার ভিলায়। এসবের জন্য গুনতে হবে ৯৬ দলার মাত্র!

সিঙ্গাপুরে একদিন

ধরুন, দূরের দেশ গুলোতে ঘুরতে যেয়ে আপনার সিঙ্গাপুরে লম্বা ট্রানজিট পড়ল, বা থাইল্যান্ড-মালয়েশিয়া-সিংগাপুর একসাথে ঘুরতে যেয়ে আপনি হয়ত সিঙ্গাপুরের জন্য খুব বেশি সময় বাঁচাতে পারলেন না। তখন সিঙ্গাপুর এ কি করবেন একদিনে এটা ভেবে ভেবে আর ঘোরার জায়গা খুজেই কি দিনটা পার করে দেবেন?

ফুকেট বা পাতায়া নয়, অন্যকোথাও...

জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও তার ‘দ্যা বীচ’ সিনেমা তে দেখিয়েছিলেন কিভাবে এক আমেরিকান পর্যটক নতুন অভিজ্ঞতার নেশায় ব্যাংককে সাপের রক্ত পান করে, তারপর আরো বেশি এডভেঞ্চারের নেশায় বিস্মৃত এক ম্যাপ নিয়ে খুজতে বের হয় প্যারাডাইস আইল্যান্ড।

বালি'র প্রাইভেট ভিলায় একরাতঃ বাজেট যখন একশ ডলার

প্রতি রাতে থাকার জন্য আপনার বাজেট যদি মাত্র ১০০ ডলার ও হয়, তাহলেও বালিতে আপনি পাবেন বিলাসবহুল কিছু ভিলা।

আলোচিত পোস্ট


আজকের ছবি-২৩-০৪-১৮

আজকের ছবি-২৩-০৪-১৮

সোমবার, এপ্রিল ২৩, ২০১৮