ডেভ স্যালমন- একজন বড় মাপের প্রাণী বিশেষজ্ঞ। ৪ মাস বয়সী অনাথ বাঘশিশু 'গাস' আর খুবই ধৈর্যশীল ফ্রেঞ্চ বুলডগ 'অ্যাগনেস'- এই নিয়েই ডেভ এর সংসার।

গাস একটু বেশিই ছোট, ছেলেমানুষি যায়নি তার। সারাদিনই খেলতে পছন্দ করে সে। আর এই ছোট্ট সংসারে অ্যাগনেস আর ডেভ ছাড়া কার সাথেই বা খেলবে সে! তাই খেলাধুলা করার কোন সুযোগই ছাড়েনা সে। ডেভ যেহেতু ব্যস্ত থাকে, ধৈর্য্যধরে  অ্যাগনেস কেই সামলাতে হয় গাস এর খেলাধুলার আবদার!

তা বাঘের খেলাধুলা কেমন হতে পারে ভাবুন একটু! আর ভাবতে না চাইলে দেখে নিন  Gavon Laessig এর ক্যামেরায়- 

এই হচ্ছে আমাদের বাঘের বাচ্চা গাস এই হচ্ছে আমাদের বাঘের বাচ্চা গাস

আর ইনি হলেন নিরীহ অ্যাগনেস। আকারে ছোট হলেও গাস এর থেকে বয়সে কিন্তু বড়!আর ইনি হলেন নিরীহ অ্যাগনেস। আকারে ছোট হলেও গাস এর থেকে বয়সে কিন্তু বড়!

তারা একে অন্যের খেলার সাথীতারা একে অন্যের খেলার সাথী

 

সারাদিনই চলে খুনসুটিসারাদিনই চলে খুনসুটি

আর টুকটাক খেলাধুলা! আর টুকটাক খেলাধুলা!

তবে খেলার থেকে জ্বালাতনই বেশি করে গাস! কি আর করা- বাচ্চা ভেবে বেশিরভাগ সময়ই মাফ করে দেয় অ্যাগনেস!তবে খেলার থেকে জ্বালাতনই বেশি করে গাস! কি আর করা- বাচ্চা ভেবে বেশিরভাগ সময়ই মাফ করে দেয় অ্যাগনেস!

অ্যাগনেস কে না পেলে খেলা বন্ধ থাকবে? উহু! মোটেও না! তখন আছে ডেভঅ্যাগনেস কে না পেলে খেলা বন্ধ থাকবে? উহু! মোটেও না! তখন আছে ডেভ

কিন্তু অ্যাগনেস কে বেশিক্ষণ জ্বালাতে না পারলে মুড ভালো থাকেনা!কিন্তু অ্যাগনেস কে বেশিক্ষণ জ্বালাতে না পারলে মুড ভালো থাকেনা!

তাই একটু সুযোগের অপেক্ষায় থাকা! কখন অ্যাগনেস এর দেখা পাওয়া যায়! তাই একটু সুযোগের অপেক্ষায় থাকা! কখন অ্যাগনেস এর দেখা পাওয়া যায়!

পাইছি তোমারে! অ্যাটাআআআআআআ...ক!!! পাইছি তোমারে! অ্যাটাআআআআআআ...ক!!!

হু হু হু! না খেলে পালাবি কোথায়!হু হু হু! না খেলে পালাবি কোথায়!

অ্যাগনেস- কি যে করি এই দুষ্টু বাচ্চা টাকে নিয়ে! অ্যাগনেস- কি যে করি এই দুষ্টু বাচ্চা টাকে নিয়ে!

হামলা চালিয়ে কাজ না হলে চলে খেলনা দেখিয়ে সাধাসাধি! এইযে দেখ আমার কাছে সবুজ প্লাস্টিকের বোতল! হামলা চালিয়ে কাজ না হলে চলে খেলনা দেখিয়ে সাধাসাধি! এইযে দেখ আমার কাছে সবুজ প্লাস্টিকের বোতল!

কিন্তু খেলতে গেলেই আবার বাঁধে বিপত্তি! জয়ী সবসময় গাস এরই হওয়া চাই! কিন্তু খেলতে গেলেই আবার বাঁধে বিপত্তি! জয়ী সবসময় গাস এরই হওয়া চাই!

অতঃপর পুনরায় ডেভ এর শরণাপন্ন গাস- তোমার পায়ে ধরি, একটু খেল আমার সাথে!অতঃপর পুনরায় ডেভ এর শরণাপন্ন গাস- তোমার পায়ে ধরি, একটু খেল আমার সাথে!

 

গাস- দেখ অ্যাগনেস আমার সাথে খেলছে না!  গাস- দেখ অ্যাগনেস আমার সাথে খেলছে না!

না বাবা মন খারাপ করে না! আর এভাবেই খেলাধুলায় আর খুনসুটিতে মেতে থাকে ডেভ এর সংসার! না বাবা মন খারাপ করে না! আর এভাবেই খেলাধুলায় আর খুনসুটিতে মেতে থাকে ডেভ এর সংসার!