ছবি ব্লগ

হাস্যকর প্রাণীগুলো নিজের পরিচয় কি হবে সেই সিদ্ধান্ত নিতে পারছে না!

আমরা নিশ্চিতভাবে বলতে পারি এই প্রাণীরা আপনার ঠোটে হাসি ফোটাবে! বিশ্বাস হচ্ছে না? তাহলে দেখে আসুন!

পানির নিচের ছবি তোলার প্রতিযোগিতায় পুরষ্কারপ্রাপ্ত শ্বাসরুদ্ধকর ছবিগুলো!

পানির নিচে তোলা পুরষ্কারপ্রাপ্ত ছবিগুলো এতটাই শ্বাসরুদ্ধকর যে আপনি এমন কিছু আগে কখনও দেখেননি! ছবিগুলো দেখুন এবং আপনার কাছে কোনটা সেরা কমেন্টে জানাতে ভুলবেন না!

শহুরে জীবন- শহুরে সৌন্দর্য্য

মানুষ সৌন্দর্য্যের খোঁজে ছোট দূর থেকে আরো দূরে। আর ফটোশ্রমিকেরা সৌন্দর্য্য খুঁজে বের করে আনেন এই কংক্রিটের জঙ্গল থেকেই। এখানেই পার্থক্য সাধারণ মানুষ আর একজন শিল্পীর দৃষ্টির।

বিচিত্র যত গুল্ম (পর্ব-২)

আমাদের এই চেনা জানা ফুলগুলোর বাইরেও আছে আরো বিচিত্র সব ফুল- যাদের দূর্গন্ধে হয়ত আপনার প্রাণ ওষ্ঠাগত হবে, বা তাদের বিশাল আকৃতি দেখে ভিমড়ি খাবেন, এমন হল দেখলেন যে একটা আস্ত পোকা গিলে ফেলল ফুলটি!

সেন্ট যোসেফ ক্যাথলিক চার্চে এক বিকেল

এটি একটি ক্যাথলিক চার্চ যেখানে আছে খামার, খ্রিষ্টানদের কবরস্থান, মনুমেন্ট, ভাস্কর্য, খোলা মাঠ, গির্জা, গোলাপ বাগান, সিস্টারদের থাকার জায়গা, ফাদারের বাসভবন, লাইব্রেরী।

পৃথিবীজুড়ে আতশবাজি (পর্ব-১)

যেকোন উৎসবে, যেকোন উদযাপনে নিবিড়ভাবে জড়িয়ে আছে আতশবাজির বর্ণিল রঙ। আমাদের আজকের আয়োজন পৃথিবী জুড়ে বিচিত্র আতশবাজির ছবি নিয়েই।

বিচিত্র যত গুল্ম (পর্ব-১)

ফুলের সৌন্দর্য্য আর সুঘ্রাণের জন্য আমরা সবাই ফুল ভালোবাসি। কিন্তু আমাদের এই চেনা জানা ফুলগুলোর বাইরেও আছে আরো বিচিত্র সব ফুল- যাদের দূর্গন্ধে হয়ত আপনার প্রাণ ওষ্ঠাগত হবে, বা তাদের বিশাল আকৃতি দেখে ভিমড়ি খাবেন, এমন হল দেখলেন যে একটা আস্ত পোকা গিলে ফেলল ফুলটি!

ভ্রমণে ছবি তোলার জন্য সেরা দশ ক্যামেরা

ভ্রমণে আপনি থাকেন সবসময় দৌড়ের ওপর, ছবি তোলার জন্য আদতে খুব বেশি সময় থাকেনা, আবার অনেক ভারী ক্যামেরা নিয়ে ভ্রমণে যাওয়াটাও ঝামেলাপূর্ণ! তাই আরামদায়ক ভ্রমণ ও ভালো ছবির সামঞ্জস্য ঘটাতে একটা ভালো ও উপযুক্ত ক্যামেরা বাছাই কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ।

পথে পথে পথশিল্প

নগরের সাধারণ জিনিসের মধ্যে তিনি চমৎকার পথশিল্প নকশা করেছেন। তিনি তার চারপাশের বিরক্তিকর জিনিসগুলোকে পুরোপুরিভাবে ব্যক্তিগত দৃষ্টিভঙ্গিতে রূপান্তরিত করেছেন।    

কানাডার স্পটেড লেকঃ প্রকৃতির এক বিচিত্র খেয়াল

কানাডার ব্রিটিশ কলম্বিয়ার ওসোয়ো তে অবস্থিত এই লেক আক্ষরিক অর্থেই যে কাওকে ধাঁধায় ফেলে দেবে। একেতো দেখতে খুবই বিচিত্র, এমিবা শেপের বিভিন্ন ছোট ছোট জলাধার মিলে এই লেক, তারউপর এর জলের রঙ নিয়ত পরিবর্তনশীল!

 পায়ে হাটার সেতুসমগ্র

গাড়িবহুল ব্যস্ত সড়কের উপর থেকে শুরু করে দূর্গম পাহাড়ে, নদীর ওপর বা বন্ধুর রাস্তায় বানানো হয় ‘ফুট ওয়াক ব্রীজ’ অর্থাৎ শুধুমাত্র পায়ে হেটে পার হওয়ার সেতু। এর মধ্যে অনেক সেতুই থাকে নান্দনিক সৌন্দর্য্যের অধিকারী।

লামাহাট্টাঃ দার্জিলিং এর এক শান্ত পাহাড়ি গ্রাম

দার্জিলিং এর পর্যটক বহুল জায়গায় যাদের ক্ষীণ আপত্তি, বেড়াতে যেয়ে পেতে চান নিশ্চুপ-নিচ্ছিদ্র নিরবতা, আর অবগাহন করতে চান পাহড়ি নির্জনতায়- লামাহাট্টা তাদের জন্য অনবদ্য গন্তব্য।

উপর থেকে তোলা ছবিতে পৃথিবীর কিছু অপূর্ব স্থান

আমাদের পৃথিবী অনেক উঁচু থেকে দেখতে কেমন? কেমন দেখতে পৃথিবীর বিভিন্ন স্থান? এককথায় বলতে গেলে অসাধারণ! যার প্রমাণ এই ছবিগুলো। অনেক উঁচু থেকে এরিয়াল শট অর্থাৎ বার্ড ভিউয়ে তোলা আজকের এই ছবিগুলো সাধারণ মানুষের পক্ষে দেখা অসম্ভব।

ভ্রমণের জন্য পৃথিবীর শীর্ষ ১৫টি শহর

ট্রাভেল লেইজার প্রতিবছর বিশ্বের সেরা শহরের অ্যাওয়ার্ডস জরিপ করার জন্য পাঠকদেরকে বিশ্ব ভ্রমণের অভিজ্ঞতার ভিত্তিতে সেরা শহর নির্ধারণ করে থাকেন।

ফিলিপাইনের পালাওয়ানঃ পৃথিবীর শ্রেষ্ঠতম সৈকতের গল্প

ফিলিপাইনে আছে অসাধারণ সব হাইকিং, ট্রেকিং এর ট্রেইল, স্বচ্ছ-সুনীল জলের লেক, ডাইভ দেয়ার মত সমুদ্র, বিস্তীর্ন জঙ্গল- এককথায় পর্যটকের হৃদয় হরণের সব উপকরণই মজুদ আছে এখানে

আলোচিত পোস্ট