উবারের ড্রাইভার টা বেশ আলাপী ধরণের ছিলো, সে স্পিডে গাড়ি চালানোর মাঝখানেই ঘাড় ঘুরিয়ে আমাকে বলে "স্যার ধানমন্ডিতে কি পার্টি করতে আসছেন"?? আমি বললাম হুম,"তেহারী পার্টি"।
ড্রাইভার খুব চিন্তিত গলায় বলল, "তাইলে এই চিপা মার্কা জিন্স, বুট জুতা পরছেন কেন স্যার...গরম লাগব তো। ঢিলা ঢালা পোশাক পরতেন, সবচেয়ে ভালো হইতো লুংগী পরলে"।

আমি চিন্তা করে দেখলাম, ড্রাইভারের কথায় একটা বিবেচনা আছে। রেস্টুরেন্ট এ ঢুকে কোমড়ের বেল্ট কিছুটা আলগা করে, চাপ সামলাও এর গোমর ফাস করতে বসলাম। অর্ডার দিলাম তেহারির প্যাকেজ- বিবি বিরিয়ানি। অবাক হয়ে দেখি একটা গায়ে হলুদের মিষ্টির ডালার মধ্যে করে খাবার টা দিয়া গেলো।
তবে তেহারীতে মাংসের প্রাচুর্য, আহ..রাইসের পরিমান যথেষ্ট। সরিষার ঝাজালো একটা স্মেল আসছে, বাবুর্চি দরাজ হাতে দিয়েছে তাই গন্ধ টাও বেশ অমায়িক। বিফের ছোটো ছোটো টুকরা গুলা ওয়েল কুকড এবং হাড়বিহীন। তেহারীর উপর মুচমুচে আলু ভাজা গুলো ছড়িয়ে দিলাম, তার পরে লেবুর রস দিয়ে সিক্ত করে খাওয়া শুরু করলাম।গপাগপ খাচ্ছি, মজা পাচ্ছি! দেখি একটা ডিম সিদ্ধ, কথা না বাড়িয়ে ডিমের কুসুম টা ছিড়ে নিয়ে উপরে তেতুলের সস টা দিয়ে মাখিয়ে নিলাম, তার পরে তেহারীর সাথে একবারে মুখে চালান দিলাম, সাথে কাচা মরিচে একটা কামড়। সবশেষে একটা কোক।

 

তেহারী, ডিম,আলুভাজা,কোক (বিবি বিরিয়ানি) প্যাকেজ ২২০/-
চাপ সামলাও,ধানমন্ডি ১৫ নম্বর।।

চলতি পথে শূন্যতার আহবান, অবাক করা রাতে একরাশ স্বপ্ন মেলে ডানা। বলা যায় না, ছোয়া যায়না এমন কিছু বলার ছিলো, কিন্তু শ্রোতারা সব ঘুমিয়েছে আজ। ফিরে যাবো, দেখে নেবো বলে অনেকেই, জানি আমি, বলি আমি, "সকল শুন্যতার মাঝেই পূর্ণতার বাস"।