"মামা আমার কবুতর মারা গেসে"!! ভ্যা ভ্যা করে কানতে কানতে গাব্দা মোটা ভাইগ্নাটা আমার উপর হুমড়ি খায়া পড়লো।

আমি দম আটকাইয়া চিচি কইরা বললাম,"যার চলে যাওয়ার সে যাবেই।।এখন আপাতত মুরগি দিয়া কাম চালায়া নে"।।

এই কথা শুইনা ভাইগ্না আরো জোরে ডাক ছাইড়া কাইন্দা উঠলো। মামা,আসলেই নানু ঠিকই বলে..তোমার মন হইলো একটা শয়তানের বাসা, তোমার বুকে একটুও ‘love’ নাই ‘pet’ দের প্রতি।

হুম আমার নিজের পেটের প্রতি শুধু লাভ আছে। এদিকে বোন আইসা ঘ্যানঘ্যান কইরা বলল, "অন্য বাচ্চার মামারা কত কেয়ারিং, সেদিন একজন রে দেখলাম তার ভাইগ্নাকে সাতার শিখাইতে যায়া নিজেই পুকুরে ডুইবা গেছিলো। আরেক মামা, দাড়ি শেভ কইরা বাচ্চা সাইজা ভাইগ্নার এডমিশন টেস্ট দিয়া আসছে। কি ভালোবাসা তাদের আহা। আর তুই চুরি কইরা ভাইগ্নার কবুতরের বার্বিকিউ খাস নির্লজ্জের মতো।"

আমার এই খোটা গায়ে লাগলো খুব। ভাইগ্নারে নিয়া উপস্থিত হইলাম 'এপাটাইজিং' এ। অর্ডার দিলাম চিকেন বার্গার..অথেনটিক বার্গার যেমন হয়ে থাকে ঠিক তেমনই।তুলতুলে নরম, ভিতরে ডাসা সাইজের চিকেন প্যাটি আর লেটুস। ফ্রেশ অনিওন আর হালকা স্পাইসি সস। মুখে দেওয়া মাত্র মোলায়েম মেয়োনিজ আর জুসি চিকেনের একটা স্বাদ, আহা! লেটুস, ব্রেড একেবারে সসে মাখামাখি। চিকেনের পিস টা বড় সড়, ব্রেডের থেকে বেরিয়ে আসে। লাস্টে একটা কোক, আলহামদুলিল্লাহ।

এপেটাইজিং এর চিকেন বার্গার এপেটাইজিং এর চিকেন বার্গার

চিকেন বার্গার ৬০/-

এপাটাইজিং, বেইলিরোড।

ফিরে আসলাম, এক উচু দালানের চুড়ায়.. মনে হচ্ছিল একদল কালো মেঘ গ্রাস করছে পুরো শহরটাকে। জানিনা আজকাল চন্দ্রের আলোয় তাদের হৃদয় আলোকিত হয় কিনা। বুঝিনা কোন সুরে তাদের ফিরে আসে প্রান। শুধু বুঝি আমি...খুজি আমি, যারা আজো বেচে আছে..বাচার মতো করে। জীবন্ত মৃতরা যাদের দেখে হিংসায় পুড়ে এমন সতেজ প্রাণ।

জাযাকাল্লাহ খায়রান।