আজ বাংলাদেশ সময় সাড়ে তিনটায় নেপালের নামচে বাজার এ পৌঁছেছে ইফাদ টিম বাংলাদেশ। ৭ সদস্যের এই দল গতকাল লুকলা বিমান বন্দরে অবতরণের পর  হাইকিং করে ৬ কিলোমিটার দূরত্বের সমুদ্রপৃষ্ঠ থেকে ২৬১০ মিটার উচ্চতায় অবস্থিত ফাকদিং পৌছান, সেখানে রাত্রিযাপনের পরে আজ ফাকদিং থেকে ৮০০ মিটার উচ্চতায় ও ৭.৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত নামচে বাজারে পৌঁছেছেন তারা। 

নামচে বাজারের অলটিচিউড ৩৪৪০ মিটার (১১,২৮৬ ফুট), অপরদিকে লুকলা বিমানবন্দরের উচ্চতা ২৮৬০ মিটার, অর্থাৎ এই দুইদিনে তাদের চড়াই উতরাই পাড়ি দিয়ে অর্জন করতে হয়েছে বেশ খানিকটা উচ্চতা। এই দুরহ অথচ বিস্তৃত পথে তাদের সংগ দিয়েছে দুধকোশী নদী, রডোড্রেনডন, চেরী ফুল আর অসম্ভব সুন্দর হিমালয়ান প্রকৃতি।এইসব সাথে নিয়েই টিম বাংলাদেশের সদস্যরা আজকে সাগরমাথা ন্যাশনাল পার্ক এ প্রবেশ করেন।

সাগরমাথা ন্যশনাল পার্কে ইফাদ টিম বাংলাদেশ সাগরমাথা ন্যশনাল পার্কে ইফাদ টিম বাংলাদেশ

সর্বশেষ খবরে জানা যায়, আগামীকাল টিম বাংলাদেশ এর এক্লিমাটাইজেশন এর উদ্দেশ্যে খুমজুং পৌঁছে আবার নেমে আসার পরিকল্পনা রয়েছে। 

উল্লেখ্য, হিমালয়ের উল্লেখযোগ্য একটি পর্বতচূড়া 'ইমজাৎ সে' বা আইল্যান্ড পিক। এই পর্বতচূড়ায় অভিযানে যাচ্ছে বাংলাদেশের অভিযাত্রী ইয়াসমীন লিসা, কনক আদিত্য, তারেক অণু, মারুফ কবির, সোহাগ বিশ্বাস, হাসান রানা ও নিশাত মজুমদার।
আইল্যান্ড পিক আরোহণের উদ্দেশ্যে গত ৬ মে দেশ ছাড়েন ৭ সদস্যের এই অভিযাত্রী দল।