ভ্রমণের অভিজ্ঞতা আমাদের সাথে ভাগাভাগি করে- ভ্রমণে শুধু অর্থ ব্যয় নয়, আয়ও করুন- 

অনুভ্রমন একটি ভ্রমন বিষয়ক ওয়েবসাইট। সাইটের সব লেখাই আমরা পাই শুভাকাঙ্খীদের কাছ থেকে। এত দিন পর্যন্ত যারা আমাদের সহযোগিতা করেছেন আপনাদের ধন্যবাদ জানাতে চাই।

আমরা বিশ্বাস করি অনুভ্রমন আমাদের সবার। তাই আমরা নতুন একটি মানিটাইজেশান ব্যবস্থা প্রয়োগ করছি খুব দ্রুত, যাতে আমাদের কন্ট্রিবিউটরদেরকে সামান্য পরিমাণে হলেও কৃতজ্ঞতা জানাতে পারি। এতে আপনাদের লেখাটি পড়ার উপর নির্ভর করে পেমেন্টের একটা ব্যবস্থা থাকবে। এটা হতে পারে ২০ টাকা আবার হতেও পারে ২০,০০০টাকা । পুরো বিষয়টা নির্ভর করছে লেখা আসলে কত বেশী মানুষ পড়ছে তার উপরে। আপনার লিখা যত মানুষই পড়ুক বা যেই সময়ই পড়ুক এর জন্য আপনি মানিটাইজড হবেন।

পোস্ট সাবমিট করার নিয়মঃ
পোস্ট লেখা ও ছবি পাঠাবেন আমাদের ফেসবুক পেজের ইনবক্সে, লিঙ্ক-
https://www.facebook.com/onuvromon/

তারপর আমাদের সম্পাদকীয় কমিটি আপনার সাথে যোগাযোগ করবে।

আপনার পোস্টের একটি ভাল টাইটেল বা হেডলাইন দিন। আপনার আর্টিকেলের একটি কাভার ইমেজ সিলেক্ট করতে হবে। সংক্ষেপে বর্ণনা দিন। আপনি চাইলে পোস্টের সাথে ছবি সংযোজন করতে পারেন। ছবি সংযোজন করার ক্ষেত্রে অন্যজনের ছবি বিনা অনুমতিতে না দেওয়ায় করাটা ভাল । আর্টিকেল যত তথ্যপূর্ণ হবে, যত বেশি অভিজ্ঞতায় মোড়া হবে ততই ভাল।

নিয়মাবলী-

ছবিব্লগের বেলায় কমপক্ষে ১০টি ছবি হতে হবে। ছবিব্লগ বিভাগে কোন পোস্ট দেয়ার সময় অবশ্যই নিজের তোলা ছবি দিয়েই দিতে হবে।

সাবমিট করার আগে অবশ্যই আপনার বানান দেখে নিবেন। অন্য কোন সাইট বা পত্রিকা বা সোর্স থেকে কপি-পেস্ট করা যাবে না। যদি নকল করে কোন পোস্ট দেয়া হয় তাহলে উক্ত একাউন্ট ব্যান করে দেয়া হবে এবং ভবিষ্যতে আর কোনদিন এই সাইটে তার লেখা প্রকাশের সুযোগ থাকবে না। কোন ধরনের বিজ্ঞাপনী পোস্ট বা লিঙ্ক পোস্ট করা যাবে না বা কোন পণ্য বা স্থানকে প্রমোট করা হয় এধরনের পোস্ট বাতিল করা হবে, তবে যদি কোন ফুড রিভিউ, রেস্টুরেন্ট রিভিউ, প্লেস রিভিউ, হোটেল রিভিউ করা যাবে, এতে সব কিছুর দাম এবং অফার সম্পর্কেও লিখা যাবে কিন্তু অতিরঞ্জিত কিছু রিভিউর নামে লিখা যাবে না ।

আপনার পোস্ট আপনার নামেই থাকবে সুতরাং আপনার পোস্ট করা কোন বিষয় যদি কোন ধরনের আইনী সমস্যা সৃষ্টি করে তবে সেই সমস্যার দায়ভার আপনাকেই নিতে হবে।

ভ্রমণে শুধু অর্থ ব্যয় নয়, আয়ও করুনভ্রমণে শুধু অর্থ ব্যয় নয়, আয়ও করুন

পেমেন্ট এবং প্রসিডিওর-

অনুভ্রমনে লেখালেখি করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। হতে পারে এর পরিমাণ একদিনে ২০ টাকা আবার হতে পারে ২০,০০০টাকা, এর পুরোটা নির্ভর করছে আপনার আর্টিকেল এর রিডের উপর। পাবলিশ হওয়া পোস্ট বা আর্টিকেলের জন্য আপনাকে পেমেন্ট করা হবে তবে তা নির্দিষ্ট কোন পরিমাণ না, কত পাবেন তার পরিমাণ আপনি আপনার একাউন্টে প্যানেলে দেখতে পাবেন। বিষয়টা ইউটিউবের মত, আপনার আর্টিকেলে এড থাকবে তার রিচের উপর আপনার অ্যামাউন্ট সিস্টেম থেকে হিসাব করা হবে। কতটা আর্টিকেল প্রকাশিত হয়েছে এখানে তার চেয়ে গুরুত্বপূর্ণ কত রিড হয়েছে। একটি পোস্ট থেকে শুধু এক মাসে আয় করতে পারবেন তাই-ই না, যতদিন পোস্টটি সাইটে থাকবে আর রিড হবে ততদিন পর্যন্ত আয় করতে পারবেন। অর্থাৎ ১ম মাসে যদি ৫,০০০ রিড হয় তাহলে তার টাকা পাবেন আবার তার পরের মাসে গিয়ে যদি আরো ৮,০০০ রিড যুক্ত হয় তাহলে পাবেন আরও টাকা পাবেন। এমন পোস্ট সাবমিট করলে ভাল যা আসলে মানুষ পড়তে চায় এবং যেসব পোস্টের ভ্যালু অনেকদিন থাকবে। পোস্ট পাবলিশ হলে পোস্টগুলো নানা প্রোফাইল বা ফেসবুক পেজে বা গ্রুপে নিজ দায়িত্বে শেয়ার করা কারন যত বেশী শেয়ার হবে তত বেশী মানুষ পড়বে।

পেমেন্ট আপনি সুবিধেমত বিকাশের মাধ্যমে নিতে পারেন অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে নিতে পারেন, পেমেন্ট বিষয়ক জটিলতা থাকলে আপনি মেইলে জানাতে পারেন। আপনি একাউন্টে বিকাশ অথবা একাউন্ট এড করার সুযোগ পাবেন, সিকিউরিটির স্বার্থে একবার একাউন্ট চেঞ্জ করার পর ১০দিন আপনি একাউন্ট পরিবর্তন করতে পারবেন নাহ। প্রতিমাসে আপনার মেইলে পেমেন্ট স্লিপ পাঠানো হবে।
টাকা কখন পাঠানো হবে?

আপনার একাউন্টে জমা হওয়া টাকা প্রতিমাসের ২১ থেকে ২৬তারিখের মাঝে পাঠানো হবে। তবে আপনার একাউন্টে নূন্যতম ব্যালেন্স ১০০০.০০ টাকা হতে হবে। এর আগে পাঠানো হবে না। আপনি যদি এই মাসে রেজিস্টার করেন, তাহলে আপনার টাকা পাঠানো শুরু হবে তার পরবর্তী মাস থেকে। যদি ধরি এখন জানুয়ারী মাসের ৮ তারিখ আপনি শুরু করেছেন। তবে আপনার প্রথম পেমেন্ট পৌছাবে ফেব্রুয়ারীর ২১ থেকে ২৬তারিখের মাঝে ।

গুরুত্বপূর্নঃ

পেনাল্টি - কপিরাইট আইন লংঘন করলে বা চুরি করা ছবি বা আর্টিকেল পোস্ট করা হলে সেই পোস্টের জন্য কোন ধরনের পেমেন্ট করা হবে না যদি ভুলে পাবলিশও হয়ে যায়। এধরনের একাউন্টগুলোকে ব্যান করে দেয়া হবে।