অভিজ্ঞতা

কেন এটি একাকী ভ্রমণের জন্য উপযুক্ত সময় না?

মূলত এই অজুহাতের মানে হলো আপনি কখনই ভ্রমণে যেতে চান না। কারণ আপনার জীবনের প্রতিটি ধাপে আপনি একটা কারণ খুঁজে পাবেন- কেন এটি আপনার জন্য কাজ করতে পারে না।

পাথরের ফাঁকে শিং-এ আটকে ঝুলে থাকা পর্বত ছাগলকে উদ্ধার!

দেখে মনে হচ্ছিলো সে এই অপ্রীতিকর অবস্থায় কয়েক ঘন্টা ধরে ঝুলছিলো।  

আজমীর শরীফ ভ্রমণ বৃত্তান্ত!

আজমীর শরীফ যেতে হলে প্রথমে যেতে হবে ঢাকা থেকে কলকাতা। কলকাতার শিয়ালদহ স্টেশন থেকে সরাসরি আজমীরের ট্রেন পাওয়া যায়।

একাকী নারী পর্যটকের জন্য কিছু টিপস (পর্ব-২)

একাকী ভ্রমণে যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা বেশ চিন্তার বিষয়, বিশেষ করে একজন মেয়ের ক্ষেত্রে তো আরও বেশি। কারণ সাম্প্রতিক কালে বিভিন্ন দেশে নারী পর্যটকদের উপর আক্রমণের ঘটনা ঘটছে।

একাকী নারী পর্যটকের জন্য কিছু টিপস (পর্ব-১)

একাকী ভ্রমণে যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা বেশ চিন্তার বিষয়, বিশেষ করে একজন মেয়ের ক্ষেত্রে তো আরও বেশি। কারণ সাম্প্রতিক কালে বিভিন্ন দেশে নারী পর্যটকদের উপর আক্রমণের ঘটনা ঘটছে।

ভ্রমণের সময় ছারপোকা থেকে কিভাবে রেহাই পাবেন!

ভ্রমণে গেলেন এবং ফিরে আসার সময় সাথে করে কিছু ছারপোকা নিয়ে আসবেন এমনটা প্রায়ই হয়ে থাকে। এটা ভাল কিছু না এবং অধিকাংশ ভ্রমণকারী এই সমস্যাটার মুখোমুখি হোন।

জীবনে যা হতে চাই, একজন HYOHAKUSHA

HYOHAKUSHA একটি জাপানিজ শব্দ, এর মানে যারা সুনির্দিষ্ট গন্তব্য ছাড়াই ঘুরে বেড়ায় বা ভ্রমণ করে, মূল উদ্দেশ্য থাকে পথে থেকে মুগ্ধ হওয়া।

আগ্রা - ১ম পর্ব (ফতেপুর সিক্রি এবং সিকান্দ্রা)

যমুনার অপর পাড়ে তাজমহল থেকে প্রায় ৭ কিমি দূরে দুধ সাদা মার্বেলের অসাধারণ এই সমাধি সৌধ জাহাঙ্গিরের প্রধানমন্ত্রী ও সাম্রাঞ্জী নুরজাহানের পিতা গিয়াসউদ্দিন বেগমের স্মৃতিতে নির্মিত।

গোলাপি গোধূলি, রুপালী রাত ও সোনালী সকালের গল্প!

বগালেকের সবুজ পানি তখন কালচে রঙ ধারণ করেছে, শেষ দুপুরের দমকা বাতাস হুহু করে পাহাড়ে পাহাড়ে, গাছে গাছে ছুটে ছুটে শীতের আগমনের সাথে সন্ধ্যাকে স্বাগতম জানাতে শুরু করেছে।

বরফ শীতল ঠান্ডায় ৪.৮ কি,মি, পথ পাড়ি দিয়ে সে স্কুলে গেল!

-৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় স্কুলে পৌছাবার পর দেখা যায় তার চুল এবং চোখের পাপড়ি ঠান্ডায় জমে বরফ হয়ে গেছে। সে একটা পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে স্কুলে এসেছিলো। 

বিশ্বের সব থেকে বড় বরফ উৎসবে ভ্রমণ!

রাতের বেলার অসাধারণ লাইটিং এর কারণেই এই জায়গার সৌন্দর্য বহুলাংশে বৃদ্ধি পায়। একই সাথে ফায়ার ওয়ার্কস গুলা সত্যি অতুলনীয়। 

আমরা যখন নচিকেতার সোনালী প্রান্তরে!

জয়সালমীরের প্রতি আকর্ষণ বাড়িয়ে দিয়েছে- রাজপুতদের বীরত্বের ইতিহাস, সত্যজিৎ রায়ের সোনার কিল্লা, অঞ্জন দত্তের সেই গান- বৃষ্টি এলে চলে যাও জয়সালমীর।

বাঘের আক্রমণের শিকার হয়ে কিভাবে জীবন বদলে গেলো এই মানুষের!

বাঘের আক্রমণের শিকার হওয়ার পর সবচেয়ে খারাপ যে বিষয়টা থাকে তা হলো ঐ ক্ষত নিয়ে আজীবন বেচে থাকা। বাঘের আক্রমণকে ধরা হয় প্রাণীদের আক্রমণের সবচেয়ে ভয়াবহতম হিসেবে।

সুলভমূল্যে বিশ্ব ভ্রমণের কিছু টিপস

কিন্তু এখনো ফ্লাইট, হোটেল এবং অন্যান্য জিনিসের মূল্য বা খরচ এতো বেশি যে, যার কারণে অনেকেই ঘন ঘন ভ্রমণ থেকে নিরুৎসাহিত হয়ে থাকে।

অধিকাংশ পর্যটক এই আদর্শ ফ্লাইট সম্পর্কে জানে না

‘বিমান’ সবচেয়ে আধুনিক পরিবহনের মধ্যে একটি এবং অনেকেই এটির বৈশিষ্ট্যের ব্যবহার সম্পর্কে জানে না, এতে আশ্চর্য হবার কিছু নেই।  

আলোচিত পোস্ট


আজকের ছবি-২১-০১-১৮

আজকের ছবি-২১-০১-১৮

রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

আজকের ছবি-২০-০১-১৮

আজকের ছবি-২০-০১-১৮

শনিবার, জানুয়ারী ২০, ২০১৮